সাভারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অন্যের জমি দখলের অভিযোগ

97

স্টাফ রিপোর্টার: সাভারের বনগাঁও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে আবারো অন্যের জমি দখল করে মাটি ভরাট করার অভিযোগ উঠেছে। আইনের আশ্রয় নিয়েও লাভ হচ্ছেনা ভুক্তভোগীদের। এতে করে অসহায় হয়ে পরেছেন এলাকার জমির মালিকরা।

অভিযোগ রয়েছে, বনগাঁও কুন্ডা কোটাপাড়া এলাকায় চেয়ারম্যান সাইফুল ইসলামের ব্যক্তি মালিকানাধীন এসএ হাউজিং নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। হাউজিং এলাকার পাশে রয়েছে বিভিন্ন লোকের জমি। তিনি প্রকল্পে মাটি ভরাট করতে গিয়ে পাশের জলাশয়ে ড্রেজার লাগিয়ে মাটি ভরাট করছেন। বিনষ্ট করা হয়েছে গাছ-পালা। মাটি ভরাট করতে গিয়ে তিনি অন্যের জমি দখল করে ভরাট করছেন।

এভাবে ভুক্তভোগী মালিকদের জমি বিক্রিতে বাধ্য করছেন সাইফুল ইসলাম। কাশেম, আবু ও নাজির তিনভাই। এদের পিতার নাম নজু মুন্সী। এসএ হাউজিংয়ের ভেতরে এদের রয়েছে ৮০ শতাংশ জমি। যা চেয়ারম্যান সাইফুল দখল করে মাটি ভরাট করছে। এভাবে বাসেক মুন্সির ছেলে জাকির, হাছেনের ছেলে কাশেম এবং প্রতিবেশী খলিল, সুলতানসহ অনেকেই জানান, অন্যের জমিতে যাতে চেয়ারম্যান সাইফুল ইসলাম মাটি ভরাট করতে না পারে সে জন্য আদালত থেকে ১৪৫ ধারা জারি করা হয়েছে। সাভার মডেল থানায় করা হয়েছে একাধিক জিডি ও অভিযোগ। এতেও লাভ হচ্ছেনা ভুক্তভোগীদের। রাতের আঁধারে অবৈধভাবে ড্রেজার লাগিয়ে মাটি ভরাট করে যাচ্ছেন এসএ হাউজিং কর্তৃপক্ষ।

এ ব্যাপারে প্রতিবাদ করতে গেলে নানা প্রকার হুমকীর শিকার হচ্ছেন তারা। এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান জুম্মন বলেন, সাইফুল চেয়ারম্যানের জমি দখলের ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করলে তিনি আইনগত ব্যবস্থা নেবেন।