সাভারে ৫’শ বানভাসীর মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন; চেয়ারম্যান রাজীব

33

সাভারের ভাকুর্তা ইউনিয়নের মোগড়াকান্দা ও মুশুরীখোলায় বানভাসী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সকালে সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নের মোগড়াকান্দা ও মুশুরীখোলা এলাকায় বন্যা কবলিত এলাকা পরিদর্শন শেষে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব প্রায় ৫’শ বানভাসীর মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মন্জুরুল আলম রাজীব বন্য কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরন কার্যক্রম শেষে সাংবাদিকদের বলেন, বন্যা শুরু হওয়ার পর থেকেই সাভার উপজেলার ১২টি ইউনিয়নে বন্যা কবলিত এলাকার দুস্থ্য ও দরিদ্র পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করছি।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সাভার উপজেলার প্রতিটি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ডের বন্যা কবলিত এলাকায় প্রধান মন্ত্রীর উপহারসহ সরকারী ও বেসরকারীভাবে ত্রান সহযোগীতা করে যাচ্ছি। এই সাভার এলাকায় একজন মানুষও ত্রানের অভাবে কস্ট পাবে না এবং বন্যায় ক্ষতি গ্রস্থ্য যেমন কৃষকের জন্য বিনামূল্যে বীজ / সাড় বিতরন করছি এবং এই প্রচেস্টা অব্যাহত থাকবে। এছাড়াও বন্যার পানি কমতে শুরু করেছে , পানি নেমে যাওয়ায় এই শ্রতের কারনে কোন কোন জায়গায় নদী ভাঙ্গনের সৃষ্টি হয়েছে , আমি তাতক্ষনিক ভাবে পানি সম্পদ ও নৌ মন্ত্রী জনাব এনামুল হক শামীম ভাই এর সাথে কথা বলেছি, উনি তাতক্ষনিক সংস্লিষ্ঠ কতৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন এবং প্রাথমীকভাবে এই ক্ষতিগ্রস্থ্যদের জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্ধ দিয়েছেন এবং এই ভাঙ্গন রোধ কল্পে ভবিশ্যতে স্থায়ীভাবে সমাধান করবেন বলে আমাকে আশ্বস্থ্য করেছেন।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা (উত্তর) এর সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার উপজেলা ছাত্রলীগে সভাপতি আতিকুর রহমান আতিক, স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।