অপহরণের পর সম্পূর্ণ সুস্থ্য অবস্থায় ২ বছরের শিশু উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করেছে এস.আই হামিদ

21

সাভারে অপহরণের পর সম্পূর্ণ সুস্থ্য অবস্থায় ২ বছরের শিশু আমেনা খাতুনকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক হামিদুর রহমান। টানা ৩৬ ঘন্টা দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রংপুরের কতোয়ালী থানাধীন মডেলের মোড় এলাকায় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক হামিদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

আমেনা খাতুন রংপুরের মিঠাপুকুর থানাধীন পাহারপুর গ্রামের আসাদুল হকের মেয়ে। তারা সাভার মডেল থানাধীন পশ্চিম ব্যাংক টাউন এলাকায় ভাড়া থাকে। অপহরণকারীরা হলেন নীলফামারী জেলার জলডাঙ্গা থানার বারইপাড়া গ্রামের আলীয়ার হোসেন এর ছেলে আশরাফুল (২২), ও বগুড়া জেলার সোল্লাদিয়া গ্রামের দেলোয়ার হেসেন এর মেয়ে শামছুন্নাহার (৩২)।

সাভার মডেল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম জানান, সোমবার বেলা সোয়া ১২টার পর থেকে আমেনা খাতুনকে তার পরিবারের সদস্যরা খোঁজে পায়নি। পরে তারা সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে ১৬ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় সাভার মডেল থানায় অপহরণ সংক্রান্ত একটি সাধারন ডায়রী করেন। তারপর আমরা আমাদের চৌকষ টিম দিয়ে টানা ৩৬ ঘন্টা অভিযান পরিচালনা করে আমেনা খাতুন উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতার করি। আমরা খুবই সতর্কতার সাথে অভিযানটি পরিচালনা করেছি। কারণ যে কোন সময় অপহরণকারীরা শিশু আমেনা খাতুনের ক্ষতি করতে পারতো। আমরা সকল বিষয় মাথায় রেখে অভিযানটি পরিচালনা করেছি। এস.আই হামিদুর রহমান খুবই বিচক্ষনতার সাথে শিশুটিকে উদ্ধার সহ আসামীদেরও গ্রেফতার করেছে।